|
|
|
|
|
|
|
|
|
|
|

  প্রবাস
  চীনে ঝচিয়াং প্রভিন্সিয়াল প্রমোশন কনফারেন্স অন `বেল্ট অ্যান্ড রোড` কনস্ট্রাকশন অনুষ্ঠিত
  Publish Time : 8 June 2019, 10:04:14:PM

চীন প্রতিনিধি: চীনে ঝচিয়াং প্রদেশের নিংবো শহরে অনুষ্ঠিত হয়ে গেল ঝচিয়াং প্রভিন্সিয়াল প্রমোশন কনফারেন্স অন "বেল্ট অ্যান্ড রোড" কনস্ট্রাকশন। ৮ই জুন শনিবার বিকালে নিংবোতে অবস্থিত লেনডিশন প্লাজা হোটেলের হল রুমে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়।

ঝচিয়াং প্রভিন্সিয়াল দ্যা বেল্ট ও রোড কনস্ট্রাকশন লিডিং গ্রুপ অফিস এবং ঝচিয়াং প্রভিন্সিয়াল দ্যা বেল্ট ও রোড কনস্ট্রাকশন থিংক ট্যাংক কর্পোরেশন এলাইয়েন্স এর উদ্যেগে বেল্ট অ্যান্ড রোড" নির্মাণ সম্মেলনের সভাপতিত্ব করেন, প্রাদেশিক পার্টি কমিটির উপ-সচিব ও গভর্নর ইউয়ান জিয়াজুন (Yuan Jia Jun)।

সভাপতি ইউয়ান জিয়াজুন (Yuan Jia Jun) তার বক্তৃতায় বলেন, "বেল্ট ও রোড" নির্মাণ মানব নিয়তির সম্প্রদায় এবং সাধারণ সমৃদ্ধির পথের উন্নয়নের জন্য একটি গুরুত্বপূর্ণ বাস্তব প্ল্যাটফর্ম। চেচিং, সিলডন, চা, ইত্যাদি "চীনা প্রতীক" এর ঝচিয়াং জন্মস্থান। এটি প্রাচীন সিল্ক রোড এবং প্রাচীন মেরিটাইম সিল্ক রোডের মূল পোর্টের জন্য একটি গুরুত্বপূর্ণ সূচনা। আজকে আমরা নিংবোতে "মিলেনিয়াম প্রাচীন শহর, ওরিয়েন্টাল সিটি" তে একত্রিত হয়েছি এবং "বেল্ট এবং রোড" নির্মাণ সম্মেলনের প্রচারের জন্য ঝচিয়াং প্রদেশকে ধরে রেখেছি।

তিনি আরো বলেন, দ্বিতীয় "বেল্ট অ্যান্ড রোড" আন্তর্জাতিক সহযোগিতা সামিট ফোরামের আত্মা বাস্তবায়নের এটি বাস্তব পদক্ষেপ। মূল উদ্দেশ্য হচ্ছে বিশ্বের সাথে হাত মিলানো। সকল দেশ "বেল্ট ও রোড" নির্মাণে সহযোগিতার উদ্যোগ, সহযোগিতার পরিকল্পনা নিয়ে আলোচনা, যৌথভাবে সহযোগিতার প্ল্যাটফর্ম নির্মাণ, সহযোগিতার ফলাফলগুলি ভাগাভাগি, "এক বেল্ট ও এক রাস্তা" হাব তৈরির গতি বৃদ্ধি, উচ্চ স্তরের উন্মুক্ততা সহ উচ্চমানের উন্নয়ন প্রচার করে এবং একটি নতুন যুগে খোলাখুলি সামরিক সম্প্রসারণের প্রয়াস।

বেল্ট অ্যান্ড রোড" নির্মাণ সম্মেলনে উপস্থিত ছিলেন, প্রাদেশিক পার্টি কমিটির সেক্রেটারি কমরেড ছ জুন (Che Jun), প্রাদেশিক পিপলস কংগ্রেসের স্থায়ী কমিটির পরিচালক কমরেড ঝাং চিয়াওচিয়ে (Zheng Jiaojie), প্রাদেশিক পার্টি কমিটির উপ-সচিব এবং নিংবো পৌরসভা কমিটির সচিব কমরেড চেন চিনপিয়াও (Chen Jinbiao), প্রাদেশিক পার্টি কমিটির স্থায়ী কমিটির সদস্য এবং প্রাদেশিক দলের কমিটির স্থায়ী কমিটির সদস্য এবং নির্বাহী বিভাগের সদস্য প্রাদেশিক পার্টি কমিটির গভর্নর ফেং ফেই (Feng Fei), হংঝু পৌরসভার পার্টি কমিটির সচিব, কমরেড ঝউ চিয়াংইয়ং (Zhou Jiangyong), নিংবো পৌরসভার পার্টি কমিটির ডেপুটি সেক্রেটারি, মেয়র ছিউ দোংইয়াও (Qiu Dongyao), প্রাদেশিক সরকারের মহাসচিব কমরেড চেন শিন (Chen Xin), "বেল্ট ও রোড" নির্মাণের জন্য প্রাদেশিক নেতৃত্ব দল, বিদেশী পুঁজি ব্যবহারে প্রাদেশিক নেতৃত্ব দলের সদস্য, পৌরসভা ও ইভি পার্টি কমিটির প্রধান দায়িত্বশীল ব্যক্তি, উন্নয়ন, সংস্কার, ব্যবসা, এবং বিদেশী বিষয়গুলির প্রধান দায়িত্বশীল ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও সম্মেলনে লিথুয়ানিয়ায় মহাসচিব আলগিদাস স্টোনকাইটিস, ইন্দোনেশিয়ান মহাসাগরীয় সমন্বয় অধিদপ্তরের ডেপুটি ডেপুটি মন্ত্রী রিদওয়ান, তুর্কমেননিস্থান রাষ্ট্রদূত পারাখত দুরদেভ বিশিষ্ট ব‌্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বেল্ট অ্যান্ড রোড" নির্মাণ সম্মেলনে "ওয়ান বেল্ট ওয়ান রোড" নির্মাণ, "বেল্ট ওয়ান রোড" এবং চীন-ইন্দোনেশিয়া শিল্প পার্কের হাইলাইট ও সাধারণ ঘটনাগুলি প্রদর্শন করা হয়। এছাড়াও সম্মেলনে কিছু প্রকল্প স্বাক্ষরিত।

ইইউ বুইউ এক্সিবিশন সার্ভিস কোম্পানির জেনারেল ম্যানেজার এমি জং এর নেতৃত্বে রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ভারত, পেরু, মিশর, নেপাল, ইরাক, নাইজার, মঙ্গোলিয়া এবং ভারতসহ ১৮ টি দেশের অতিথি সম্মেলনে অংশ গ্রহন করে। কনফারেন্সে ৬৫ টি দেশের ১৪৩ বিদেশী অতিথি উপস্থিত ছিলেন।



   শেয়ার করুন
Share Button
সংবাদটি পড়া হয়েছে মোট : 166        
   আপনার মতামত দিন

   © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি