|
|
|
|
|
|
|
|
|
|
|

  জাতীয়
  হয়রানির আরেক নাম কলাবাগানের ইমরোজ কালেকশন, অনলাইনে অর্ডার নিয়ে প্রতারণাযাচ্ছে
  Publish Time : 17 August 2020, 6:13:49:PM

মিয়া আবদুল হান্নান : অনলাইনে অর্ডার নিয়ে পণ্য না পাঠিয়ে প্রতারণা করার অভিযোগের সত্যতা পাওয়ায় রাজধানী ঢাকাস্থ কলাবাগানের ইমরোজ কালেকশন নামের একটি প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা মেট্রোপলিটন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার (১৬ আগস্ট) অনুমোদন হীন ও মেয়াদোত্তীর্ণ কসমেটিকস ও ব্যবসায়িক লাইসেন্স মেয়াদোত্তীর্ণ হওয়াসহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

ঘটনার বিবরণে জানা যায়, অনলাইনে পণ্যের অর্ডার নেয়া হয়েছে। বিকাশের মাধ্যমে টাকাও পরিশোধ করা হয়েছে রাজধানী ঢাকাস্থ কলাবাগানে অবস্থিত হয়রানির আরেক নাম ইমরোজ কালেকশন নামের প্রতিষ্ঠানটিকে। কিন্তু প্রায় তিন মাস পার হয়ে গেলেও সাড়ে ৭ হাজার টাকার পণ্য হাতে পাননি বলে অভিযোগ চট্টগ্রামের ফজলে রাব্বির। বারবার যোগাযোগ করা হলে পণ্য না পাঠিয়েই প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হতো পাঠিয়ে দেয়া হয়েছে। এই প্রতিষ্ঠান থেকে অনলাইনে পণ্য কিনে প্রতারণার শিকার হয়েছে দেশের বিভিন্ন জায়গার একাধিক ক্রেতা। পণ্য কিনে অপেক্ষার পহর ফুরায় না, মুঠোফোনে কল করে পাওয়া যায়নি। যদিওবা পাওয়া যায় বলে আপনার আশেপাশে কুরিয়ারের মাধ্যমে পাঠিয়ে দেওয়া হয়েছে, সেখানে যোগাযোগ করুন , নগদ টাকা পাঠিয়ে , এদিক সেদিক ঘুরে কুরিয়ারে কুরিয়ারে দৌড়াদৌড়ি করে টাকা ও সময় ব্যয় করে যখন জানাযায় কোনো পণ্য আপনার নামে বা অন্য নামে আসে নাই। তখন হতাশ হয়ে ফিরে আসি।

অভিযুক্ত ওই প্রতিষ্ঠানের অভিযানকালে ভুক্তভোগী ফজলে রাব্বি জানান,ঢাকাস্থ ইমরোজ কালেকশনের পক্ষ থেকে চারবার অর্ডার দেয়া পণ্য কুড়িয়ার করার কথা বলা হয়েছে তাকে। তবে প্রতিষ্ঠানটি কোন স্লিপ দেখাতে পারেনি তাকে। এ প্রসঙ্গে কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিতোষ চন্দ্র সাংবাদিকদের জানান, (১৬ আগস্ট) কলাবাগান থানায় দুইজন ভুক্তভোগী আসেন। তাদের অভিযোগ, তারা অনলাইনে পণ্যের অর্ডার দিয়েছেন কিন্তু দীর্ঘদিনেও মালামাল তারা বুঝে পাননি। এরপর এই অভিযান চালানো হয় বলে জানান তিনি। পরে ওই প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বেশ কিছু মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন কসমেটিকস জব্দ করে। অভিযান পরিচালনাকারী ঢাকা মেট্রোপলিটনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইদুজ্জামান সাংবাদিকদের জানান, প্রতিষ্ঠানটিতে মেয়াদোর্ত্তীন অনেক পণ্য রয়েছে। আবার কিছু পণ্য আছে যেগুলোর বৈধ কাগজপত্র তারা দেখাতে পারেনি। সবকিছু বিবেচনা করে এই প্রতিষ্ঠানের মালিক মালিক মাহিন ইসলাম তন্বীকে অর্থদণ্ড করা হয়েছে। ফ্ল্যাটকে গোডাউন বানিয়ে সুনির্দিষ্ট তাপমাত্রায় কসমেটিকস পণ্য রাখা না রাখারও অভিযোগ করেন ভ্রাম্যমাণ আদালত।



   শেয়ার করুন
Share Button
সংবাদটি পড়া হয়েছে মোট : 86        
   আপনার মতামত দিন



চেয়ারম্যান: আবুল কালাম আজাদ
কো-চেয়ারম্যান: দেলোয়ার হোসেন।
সম্পাদক: সেহলী পারভীন।
সামসুন নাহার কমপ্লেক্স (৫ম তলা), ৩১/সি/১ তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০, বাংলাদেশ।
টেলিফোন : ০২ ৯৫৫২৯৭৮, ইমেইল : toronggotv@gmail.com, toronggotvnews@gmail.com






   © সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Dynamic Solution IT   Dynamic Scale BD